ঢাকা, শুক্রবার ১৮ জুন ২০২১, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক

প্রকাশিত : 10:59 AM, 21 September 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজধানীর ডেমরা কোনাপাড়ায় এক ইস্পাত কারখানায় লোহা গলানোর ভাট্টি থেকে গলিত লোহা ছিটকে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন, আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫), ইয়ার হোসেন শান্ত (২৩), জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭)। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ইনস্টিটিউটের আবসিক চিকিৎসক ডাঃ পার্থ শংকর পাল জানান, দগ্ধদের মধ্যে ইয়ার হোসেনের শরীরের ৪০ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ ও আল আমিনের শরীর ২৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের আইসিইউতে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। আর দিদার হোসেন ও জনু ব্যাপারী নামে দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে। দগ্ধ আল আমিন জানান, তারা ওই কারখানার শ্রমিক। শনিবার রাত ১২টার দিকে ৯ জন কাজ করছিলেন। হঠাৎ গলিত লোহা ভাট্টির ভেতর থেকে বিস্ফোরিত হয়ে চারদিকে ছিটকে পড়তে শুরু করে। তিনি দৌড়ে সরে যাওয়ার চেষ্টা করলেও ধাক্কা লেগে পড়ে যান। তখন গলিত লোহার ফুলকি তার ওপর পড়তে থাকে। তিনি ছাড়াও রাতে কর্মরত আরও চারজন দগ্ধ হন। দগ্ধ আল আমিনের চাচা মোঃ সেলিম বলেন, যাত্রাবাড়ী গোল্ডেন ব্রিজের পাশে শাহরিয়ার স্টিল মিলে দেড় মাস ধরে কাজ করছে আল আমিন। শনিবার রাত ১টার দিকে ওই মিলে কাজ করার সময় লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণ ঘটে। তখন ভাট্টিতে থাকা গলিত লোহার তরল পদার্থ ছিটকে পড়ে তাদের ওপর। এতে আল আমিনসহ ৫জন দগ্ধ হন। সংবাদ শুনে আমরা হাসপাতালে ছুটে এসেছি। যাত্রাবাড়ী থানার পুলিশ জানায়, ঘটনাস্থল ও হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা হয়েছে। তদন্ত করা হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT