ঢাকা, মঙ্গলবার ২৭ জুলাই ২০২১, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ইসরাইলকে আকাশপথ ব্যবহারের অনুমতি দেবে না কুয়েত

প্রকাশিত : 01:26 PM, 3 September 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সৌদি আরব নিজেদের আকাশসীমা ইসরাইলকে নিয়মিতভাবে ব্যবহারের অনুমতি দিলেও সে সুযোগ দেবে না কুয়েত। ইসরায়েলি বিমান সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার সময় কুয়েতের আকাশসীমা ব্যবহার করেছে বলে খবর প্রকাশিত হওয়ার পর তা প্রত্যাখ্যান করেছে দেশটি। সরকারি সূত্রের বরাত দিয়ে কুয়েতের সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতের অনুরোধে ইসরাইলের বিমানকে সৌদি আরব নিজেদের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দিয়েছে। খবরে আরও বলা হয়, দুবাইয়ের অনুরোধের পর আরব আমিরাতের সঙ্গে যেকোনো দেশ থেকে বিমান যোগাযোগে সৌদি আরবের আকাশ সীমা ব্যবহার করার অনুমতি দিয়ে ঘোষণা পত্র প্রকাশ করা হয়। এতে করে দুবাই ও তেলআবিবের মধ্যে বিমান যোগাযোগের সময় ও খরচ অর্ধেক কমে আসবে।

এদিকে, কুয়েত সরকার জানিয়েছে, কুয়েতের আকাশ ইসরায়েলি বিমান ব্যবহার করেছে বলে যে খবর বেরিয়েছে তা ভিত্তিহীন। ইসরাইলের কোনো বিমানকে কোনোদিনই আকাশসীমা ব্যবহার করতে দেবে না কুয়েত। এছাড়া ইসরাইলের সঙ্গে কোনো সম্পর্ক প্রতিষ্ঠা করবে না বলেও জানানো হয়েছে কুয়েত সরকারের পক্ষ থেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT