ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ইবির নতুন উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম

প্রকাশিত : 11:51 AM, 30 September 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সদ্য অবসরে যাওয়া অধ্যাপক শেখ আব্দুস সালাম। বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অনুমোদন নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ মঙ্গলবার এ বিষয়ে আদেশ জারি করেছে। অধ্যাপক শেখ আব্দুস সালাম। অধ্যাপক শেখ আব্দুস সালাম।অধ্যাপক সালাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে অধ্যাপক হারুন-উর রশিদ আসকারীর স্থলাভিষিক্ত হচ্ছে। অধ্যাপক আসকারী গত ২০ অগাস্ট তার মেয়াদ শেষ করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবসরে যাওয়ার আগে যে বেতনভাতা পেতেন, সেই সুবিধায় আগামী চার বছরের জন্য নতুন দায়িত্ব পেয়েছেন অধ্যাপক সালাম।
বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তাকে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করতে হবে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন বলে আদেশে জানানো হয়েছে। ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষকতা শুরু করা শেখ আবদুস সালাম ২০০৬-২০০৯ মেয়াদে ওই বিভাগের চেয়ারম্যান এবং ২০০৯ সালে সামাজিক বিজ্ঞান অনুষদের ডীনের দায়িত্ব পালন করেছেন।
১৯৯৬ সাল থেকে পাঁচ বছর বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন তিনি। বাগেরহাট জেলার রামপাল উপজেলায় জন্মগ্রহণ করা অধ্যাপক সালাম ১৯৭৫ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ এবং পারের বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে এমএ করেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় এমএ এবং এলএলবি ডিগ্রি নেন। ১৯৮৬ সালে ভারতের পুনে বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ ও সাংবাদিকতায় পিএইচডি ডিগ্রি পান অধ্যাপক শেখ আব্দুস সালাম।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT