ঢাকা, শুক্রবার ১৮ জুন ২০২১, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ইতালিতে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন

প্রকাশিত : 08:05 PM, 13 May 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ইতালিতে ধর্মীয় ভাবগার্ম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার ইতালিসহ ইউরোপের অন্যান্য দেশে ঈদ উদযাপন করেন প্রবাসী বাংলাদেশিসহ অন্য দেশের মুসলমানরা।

সকালে রোমে বৈরী আবহাওয়া এবং গুড়িগুড়ি বৃষ্টি উপক্ষো করে মুসল্লিরা ঈদ জামাতে জড়ো হতে থাকেন।

ঈদ জামাতে জেরুজালেম ও গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের নৃশংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। ইহুদিবাদীদের বর্বরতার প্রতিবাদে আগামী শুক্রবার এক বিক্ষোভ সমাবেশের ডাক দেন মুসল্লিরা।

এ সময় ইল ধূমকেতুর কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু সবাইকে সমাবেশে উপস্থিত হয়ে প্রতিবাদ জানানোর আহবান জানান।

রোমের ব্যস্ততম এলাকা লারগো প্রেনেসতে ঈদের প্রথম জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় জামাত হয় সাড়ে আটটায়। পরে তৃতীয় জামত হয় সাড়ে নয়টায়।

ঈদ উদযাপন কমিটির আহবায়ক নায়েব আলী এবং সমন্বয়ক ছিলেন আল আমিন। এছাড়াও ইতালির বিভিন্ন স্থানে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশিরা। করোনায় ইতালি সরকারের স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করেন সবাই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT