সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ইউপি নির্বাচনে কেন এত সহিংসতা?

প্রকাশিত : 07:17 AM, 26 December 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কেন এত সহিংসতা-এ নিয়ে নানা ধরনের আলোচনা চলছে। কেবল নির্বাচনের সময় নয়; বরং এর আগে-পরেও চলছে নানা ধরনের সহিংসতা। অনেকে বলে থাকেন, স্থানীয় সরকার নির্বাচনে কিছুটা উত্তেজনা বরাবরই থাকে। কিন্তু প্রতিবেশীকে প্রতিপক্ষ বিবেচনা করে হামলা করা হচ্ছে, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। নির্বাচনি সহিংসতা বৃদ্ধির কারণ হিসাবে অনেকে নির্বাচন কমিশনের নিষ্ক্রিয়তাকেই প্রথমত দায়ী করছেন। তাদের মতে, নির্বাচনকে কেন্দ্র করে যে সংঘাত, বিশৃঙ্খলা ও হতাহতের ঘটনাগুলো ঘটছে, তার দায় নির্বাচন কমিশন কোনোভাবেই এড়াতে পারে না। এখন অভ্যন্তরীণ কোন্দল বড় সমস্যা হিসাবে দেখা দিয়েছে। প্রশ্ন হলো, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন ও অন্যান্য নির্বাচন আবার কবে অনুষ্ঠিত হবে? অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে। এ প্রেক্ষাপটে দেশে উন্নত গণতান্ত্রিক সংস্কৃতিও চালু হবে-দেশবাসী এটাই দেখতে চায়। মানুষের এ প্রত্যাশা তখনই পূরণ হবে, যখন রাজনৈতিক দলসহ নির্বাচনের সব অংশীজন তাদের স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালন করবে। আসুন আমরা সবাই দায়িত্বশীল আচরণ করি।

আবদুল হক
মিরপুর, ঢাকা

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT