সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আসামিদের জন্য থানায় পাঠাগার

প্রকাশিত : 06:24 AM, 13 January 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে থানা হাজতের সামনে আসামিদের পড়ার জন্য লাইব্রেরিতে সাজিয়ে রাখা হয়েছে উপন্যাস, গল্প, কবিতা, ও ধর্মীয়সহ বিভিন্ন ধরনের বই। অপরাধমূলক কাজে লিপ্ত হওয়ার পর যাদের আটক করে থানায় আনা হয় মূলত তাদের মূল্যবোধ সৃষ্টির জন্যই এই পাঠাগারটি উদ্বোধন করা হয়েছে।

এই প্রথম বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জ থানায় আনুষ্ঠানিকভাবে এ পাঠাগারটি উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

পীরগঞ্জ জোনের সার্কেল এএসপি আহসান হাবিব বলেন, কেউই অপরাধী হয়ে জন্মায় না। পরিবেশ-পরিস্থিতির কারণে আমরা অনেক সময় ভুল করে আইনবিরুদ্ধ কাজ করে বসি। আবার কখনো সঠিক পথ-প্রদর্শনের অভাবে অনেকে ভুল পথে পা বাড়াই। মানুষ অপরাধ করার পর অনেকের আফসোসের সীমা থাকে না! তাই ক্ষণিক ভুল বা অভ্যাসগতভাবে অপরাধ করে দৈনিক কিছু না কিছু মানুষ থানার হাজতে আটক থাকেন। তাদের মধ্যে বিভিন্ন বয়সী শ্রেণি-পেশার মানুষ থাকেন। এ সব মানুষ থানা হাজতে আটক থাকাকালীন নিজেদের অপরাধ না ভেবে যেন নিজেদের শুধরানোর প্রতিজ্ঞা নিয়ে যেতে পারেন, সে কারণেই পীরগঞ্জ থানায় ‘থানা হাজত পাঠাগার’ স্থাপন করা হয়েছে।

এএসপি আরও বলেন, এই পাঠাগারে ১০০টির মতো বই রয়েছে। ধীরে ধীরে বইয়ের সংখ্যা আরও বাড়ানো হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT