ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, আক্রান্ত ৫ ◈ ৭৩ বস্তা নকল সারসহ ছেলে আটক, পুলিশের হাত থেকে বাঁচতে বাবার বিষপান ◈ আন্তর্জাতিক মধ্যপ্রাচ্য ভারত পাকিস্তান এশিয়া আফ্রিকা ইউরোপ যুক্তরাষ্ট্র দক্ষিণ আমেরিকা যুক্তরাজ্য মালয়েশিয়া অন্যান্য আন্তর্জাতিক সব খবর প্রচ্ছদ আন্তর্জাতিক আফগানিস্তানের সর্ব শেষ ইহুদি ব্যক্তি কাবুল ছেড়েছেন আফগানিস্তানের সর্ব শেষ ইহুদি ব্যক্তি কাবুল ছেড়েছেন ◈ টেকনিশিয়ানের স্বীকৃতি চান মোবাইল ফোন মেরামতকারীরা ◈ সয়াবিন তেলের দাম আরও বাড়ছে ◈ ২০ গজ দূরত্বে একই ট্রেনে কাটা পড়লেন নারী-পুরুষ ◈ কুষ্টিয়ায় অস্ত্রসহ ২০ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক উদ্ধারকৃত পিস্তল – ২টি, ম্যাগাজিন – ৩টি, গুলির খোসা – ২ রাউন্ড ◈ পরাজয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ ◈ স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ হেরে যা বললেন মাহমুদউল্লাহ ◈ ‘যারা রাজপথ পাহারা দেবে, তাদেরই নেতৃত্বে আনা হবে’

আসছে নতুন ৩৭টি ইমোজি

প্রকাশিত : 09:32 PM, 18 September 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ইউনিকোড ১৪.০ গত বছর আসার কথা থাকলেও আপডেটটি এসেছে এ বছর। এ তালিকায় যোগ হয়েছে আরও নতুন ৩৭টি ইমোজি। এখন নতুনসহ সবমিলিয়ে ৮৩৮টি ক্যারেক্টার চোখে পড়বে বলে উঠে এসেছে প্রতিবেদনে। চলতি বছরের শেষ বা ২০২২ নাগাদ সবার ডিভাইসে চলে আসবে নতুন ইমোজিগুলো। এক প্রতিবেদন বলছে, জুলাইয়ে ইউনিকোড কনসোর্টিয়ামের চূড়ান্ত বিবেচনা তালিকায় যে কয়টি ইমোজি ছিল, সবই যোগ হয়েছে নতুন তালিকায়। ফলে ‘বিনস’, ‘ট্রোলস’, ‘মিরর বল’ এবং ‘মেল্টিং ফেইস’-এর মতো ইমোজিগুলোর দেখা পাচ্ছেন ব্যবহারকারীরা। ইউনিকোড ১৪.০ সংস্করণের চূড়ান্ত তালিকায় ঠাঁই পাওয়া ইমোজির মধ্যে বিদ্যমান ‘প্রিন্সেস অ্যান্ড প্রিন্স’ ইমোজির বিকল্প আসছে। এ ছাড়াও ১৫টি ভিন্ন ধরনের ‘স্কিন টোন’-এর হ্যান্ডশেক আসছে। এ ছাড়াও দেখা মিলতে পারে ‘প্রেগন্যান্ট ম্যান’ এবং ‘প্রেগন্যান্ট পারসন’ ইমোজির। ইমোজি রেফারেন্স সাইট ইমোজিপিডিয়া প্রায় সব ইমোজিকে একটি একক ছবিতে প্রকাশ করেছিল। ইউনিকোড কনসোর্টিয়াম ইমোজির মানদণ্ড বিবেচনা করে এবং নতুন ইমোজি প্রকাশের দায়িত্ব পালন করে থাকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT