ঢাকা, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের দুটি ইউনিট বন্ধ

প্রকাশিত : 04:50 PM, 8 November 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের পানির পাইপ ছিদ্র হওয়ায় শনিবার ৪৫০ ও ২২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন দুটি ইউনিটের উৎপাদন বন্ধ হয়ে গেছে। তবে এ কারণে কোনো লোডশেডিং হয়নি। বিদ্যুৎ কেন্দ্রটির কন্ট্রোল রুম সূত্র জানায়, শনিবার ভোরে আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের পানির পাম্পের মাটির নিচের লাইনে লিকেজ হয়। এ কারণে পাওয়ার স্টেশনের ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন সাউথ ইউনিট এবং ২২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন সিসিপিপি ইউনিটের বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যায়।

এ বিষয়ে আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির এমডি প্রকৌশলী এএমএম সাজ্জাদুর রহমানের সঙ্গে ফোনে কথা বলতে চাইলে তিনি তা রিসিভ করেননি।

তবে প্রধান প্রকৌশলী মোহাম্মদ শাহ আলম জানান, পানির লাইনে সমস্যার কারণে ২২৫ মেগাওয়াট ক্ষমতার সিসিপিপি ইউনিটটি প্রথম বন্ধ হয়। পরে ৪৫০ মেগাওয়াট ক্ষমতার সাউথ ইউনিটটিও বন্ধ হয়ে যায়। তবে ৪৫০ মেগাওয়াট ক্ষমতার সাউথ ইউনিটটি শনিবার সন্ধ্যার মধ্যে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে এবং ২২৫ মেগাওয়াট ক্ষমতার সিসিপিপি ইউনিটটি চালু করতে ২-৩ দিন সময় লাগবে। কারণ পানির লাইন মেরামত কাজ শেষ না হলে সিসিপিপি ইউনিটটি চালু করা সম্ভব হবে না। এদিকে পানির লাইনের মেরামত কাজ শনিবার সকাল থেকে শুরু হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT