বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আর্জেন্টিনার ফুটবলার ম্যারাডোনার প্রথম ম্যাচ খেলার জার্সিটি নিলামে

প্রকাশিত : 10:00 AM, 18 April 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ফুটবল-ঈশ্বর খ্যাত আর্জেন্টিনার প্রয়াত কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলেছিলেন বেলজিয়ামের বিপক্ষে। ১৯৮২ সালের ১৩ জুন বিশ্বকাপে নিজের ক্যারিয়ারের প্রথম ম্যাচটি খেলেছিলেন তিনি।

বিশ্বকাপে ম্যারাডোনার প্রথম ম্যাচ খেলার জার্সিটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে গট্টা হেভ রক অ্যান্ড রোল নামক নিলামকারী প্রতিষ্ঠান। দেড় থেকে ২ লাখ ডলার জার্সিটির দাম উঠতে পারে বলে ধারণা করা হচ্ছে। নিলামে উঠার আগেই ম্যারাডোনার জার্সি নিয়ে উন্মাদনা শুরু হয়ে গেছে আমেরিকাসহ গোটা বিশ্ব জুড়ে।

নিলাম আয়োজনকারী সংস্থা নিউ জার্সির গট্টা হ্যাভ রক অ্যান্ড রোলের প্রজেক্ট ম্যানেজার অ্যালেক্স ম্যাকনিকল বলেন, ‘এরকম জিনিস খুব একটা আমাদের হাতে আসেনি। ভবিষ্যতে আসবে এমন কোনো নিশ্চয়তাও নেই। বিশ্বকাপ ফুটবলে ম্যারাডোনার অবদান কারো অজানা নয়। এই জার্সি থেকে সেই দাপট শুরু হয়েছিল। তাই সবদিক থেকেই এটি ঐতিহ্যপূর্ণ।’

গত বছরের নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মৃত্যুবরণ করেন ফুটবলের কিংবদন্তি ম্যারাডোনা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT