ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আমিরাতের পর ইসরায়েলের সঙ্গে চুক্তিতে যাচ্ছে আরেকটি আরব দেশ?

প্রকাশিত : 10:01 PM, 16 August 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাই এবং তার উপদেষ্টা জারেড কুশনার বলেছেন, সংযুক্ত আরব আমিরাতের পথ অনুসরণ করে সম্ভবত আরও একটি দেশ ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করতে পারে।

বিভিন্ন খবরে বলা হচ্ছে- সংযুক্ত আরব আমিরাতের পর বাহরাইন, ওমান এবং সৌদি আরব সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নিতে পারে।

গত বৃহস্পতিবার হোয়াইট হাউস থেকে প্রকাশ করা এক যৌথ বিবৃতিতে ইসরায়েল এবং সংযুক্ত আরব আমিরাত বলেছে, তারা পূর্ণমাত্রার সম্পর্ক স্বাভাবিকীকরণের ব্যাপারে একমত হয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে আবুধাবি ও তেল আবিবের দুটি প্রতিনিধিদল দ্বিপক্ষীয় চুক্তি সই করবে যার আওতায় দু’পক্ষ বিনিয়োগ, পর্যটন, সরাসরি বিমানের ফ্লাইট পরিচালনা, নিরাপত্তা এবং দূতাবাস প্রতিষ্ঠার পদক্ষেপ নেবে।
আমিরাত ও ইসরায়েলের মধ্যে চুক্তি হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় কুশনার বলেন, আমিরাতের পর আরও একটি আরব দেশ চুক্তি করতে পারে। সূত্র: মিডলইস্টআই

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT