ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আফগানিস্তানে ভাইসহ নারী মানবাধিকার কর্মীকে গুলি করে হত্যা

প্রকাশিত : 06:03 PM, 25 December 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আফগানিস্তানে প্রখ্যাত নারী মানবাধিকার কর্মী ফারেস্তা কুহিস্তানি ও তার ভাইকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে দেশটির কাপিসা প্রদেশের কহিস্তান জেলায়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার মোটরসাইকেলে করে আসা অজ্ঞাত সন্ত্রাসীরা গুলি করে হত্যার পর পালিয়ে গেছে। খবর আনাদোলুর।

এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এ হত্যার দায় স্বীকার করেনি। এ নিয়ে চলতি বছর সন্ত্রাসী হামলায় দেশটিতে ২৩ জন মানবাধিকার কর্মী প্রাণ হারালেন।

জেলার গভর্নর হামজা খান গণমাধ্যমকে বলেন, ফারেস্তা কুহিস্তানিকে লক্ষ্য করে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলিবর্ষণ করলে সঙ্গে থাকা তার ছোট ভাইও গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

রাজধানী কাবুল থেকে ১২০ কিলোমিটার দূরে দেহ-এ নূর এলাকায় ওই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

এ ঘটনার আগের দিন কাবুলে বন্দুকধারী সন্ত্রাসীরা মো. ইউসুফ রাশিদ নামে এক নির্বাচন পর্যবেক্ষককে গুলি করে হত্যা করে।

গত মঙ্গলবার কাবুল কারাগারের মধ্যে বোমা হামলায় ৪ চিকিৎসকসহ ৫ জন নিহত হন। সম্প্রতি আফগান সরকার ও তালেবানের সঙ্গে শান্তি আলোচনার মধ্যেই সহিংসতার ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT