সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আপিল বিভাগ অর্থ পাচার গুরুতর অপরাধ

প্রকাশিত : 07:53 AM, 24 December 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অর্থ পাচারকে ‘গুরুতর অপরাধ’ (সিরিয়াস অফেন্স) মন্তব্য করেছেন আপিল বিভাগ। ক্যাসিনো-কাণ্ডে গ্রেফতার হওয়া ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের তৎকালীন সাধারণ সম্পাদক জয় গোপাল সরকারকে চার মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করার আদেশে আপিল বিভাগ এমন মন্তব্য করেন।

২ নভেম্বর আপিল বিভাগের দেওয়া এ আদেশ সম্প্রতি প্রকাশিত হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আদেশে মামলাটি এক বছরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

গোপাল সরকারকে চার মামলায় ১৯ আগস্ট হাইকোর্ট বেঞ্চ জামিন দেন। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ ২৩ আগস্ট ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান। এরই ধারাবাহিকতায় আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে ওঠে। ২ নভেম্বর গোপাল সরকারের জামিন বাতিল করেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বেঞ্চ ওই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। গোপালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

জানা গেছে, ওয়ান্ডারার্স ক্লাবের সাবেক ফুটবলার গোপাল অবসরে গিয়ে ক্লাবটির পরিচালনা পর্ষদের সদস্য হন। এরপর তিনি ক্যাশিয়ারের দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি ক্লাবটির সাধারণ সম্পাদক হন। এদিকে গত বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে দুই ভাই এনামুল হক এনু ও রূপন ভূঁইয়াকে এক সহযোগীসহ গ্রেফতার করে সিআইডি।

গেণ্ডারিয়া থানায় তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা হয়। আদালতে এনু ও রূপনের দেওয়া ১৬৪ ধারার জবানবন্দিতে গোপাল সরকারের নাম উঠে আসে। এরপর একই বছরের ১৩ জুলাই লালবাগ থেকে তাকে সিআইডি গ্রেফতার করে। পরদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT