সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

প্রকাশিত : 09:37 PM, 9 December 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

“আপনার অধিকার আপনার দায়িত্ব:দুর্নীতিকে না বলুন”এ প্রতিপাদ্য নিয়ে কুষ্টিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর অংশিদারীত্বে এবং ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে বৃটিশ কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত প্লাটফর্মস ফর ডায়ালগ(পিফরডি) প্রকল্পের অধীনে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ), কুষ্টিয়া কর্তৃক ০৯ ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার বিকাল ০৩.৩০ মিনিটে জেলাপ্রশাসকের সভাকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ),এর সভাপতি জনাব মোছাঃ মাহবুবা বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথি জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম,জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট এর অনুমতিক্রমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মৃনাল কান্তি দে, উপপরিচালক,স্থানীয় সরকার,জেলা প্রশাসকের কার্যালয়, কুষ্টিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর এম সেলিম শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, কুষ্টিয়া, মোছাঃ শারমিন আখতার, অতিরিক্তজেলাপ্রশাসক (সার্বিক ) কুষ্টিয়া, মো: জাকারিয়া , উপ-পরিচালক, দুর্নীতি দমন কমিশন।
অনুষ্ঠানের শুরুতে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ),এর সভাপতি জনাব মোছাঃ মাহবুবা বেগম শুভেচ্ছা বক্তব্য রাখেন।এরপর আলোচনা অনুষ্ঠানে দুর্নীতি বিষয়ক ধারণাপত্র পাঠ করেন মোহাঃ মাহফুজুর রহমান, সহকারী অধ্যাপক, অর্থনীতি বিভাগ, কুষ্টিয়া সরকারি কলেজ।
প্রধান অতিথি মহোদয় বলেন “মানুষের ক্রমবর্ধমান চাহিদা এবং লোভ লালসার কারনে অনেক মানুষ দুর্নীতিতে জড়িয়ে পরছে। তবে গত 50 বছরে বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক এগিয়েছে, সচ্ছলতা এসেছে।এখানে লক্ষ্য রাখতে হবে রাষ্ট্র আমাকে কতটুকু দিতে পারল সেটা বড় কথা নয় বরং রাষ্ট্রকে আমি কতটুকু দিতে পারলাম এটাই বড় কথা।”
বিশেষ অতিথি জনাব আর এম সেলিম শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট 2041 সালে উন্নত দেশ হিসাবে আত্মপ্রকাশের ক্ষেত্রে এখন থেকেই বাংলাদেশে কঠোরভাবে দুর্নীতি দমন করার উপর জোর দেন।
বিশেষ অতিথি মোছাঃ শারমিন আখতার, অতিরিক্তজেলাপ্রশাসক (সার্বিক ) কুষ্টিয়া বলেন সেবা প্রদানকারী ও সেবা গ্রহিতা উভয়েরই সমানভাবে দায়িত্বশীল হতে হবে দুর্নীতি দমন করার ক্ষেত্রে।
মুক্ত আলোচনা পর্বে আলোচনায় অংশগ্রহণকারী সম্মানিত সূধীজন দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা, ব্যাক্তি বা প্রতিষ্ঠানের দায়িত্ব বিষয়ে গঠনমূলক পরামর্শ্ তুলে ধরেন।
আলোচনা সভাটি সঞ্চালনা করেন মোঃ আসাদুজ্জামান আসাদ,সম্পাদক,ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ), কুষ্টিয়া।তিনি অনুষ্ঠান শেষে সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
সার্বিক সহযোগিতায় ছিলেন পিফরডি প্রকল্পের কুষ্টিয়া ডিস্ট্রিক্ট ফেসিলিটেটর মো: রেজবিউল কবির।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT