ঢাকা, বুধবার ২০ জানুয়ারি ২০২১, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আদালত রায় দিয়েছেন বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক

প্রকাশিত : 03:34 PM, 1 December 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মাদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, সর্বোচ্চ আদালত নির্ধারণ করে দিয়েছেন বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক। দেশ-বিদেশের বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আদালত এ রায় দেন। ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা : সংবিধানের আলোকে’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সোমবার তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ প্রেস কাউন্সিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু নিহত হওয়ার পর জিয়াউর রহমান অনেক তথ্য-উপাত্ত ধ্বংস ও ইতিহাস বিকৃত করেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. একিউএম মাহবুবের সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও প্রক্টর ড. রাজিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন আবদুল কুদ্দুস মিয়া।

এ সময় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ‘বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক’ আদালতের রায়ের বই আকারে প্রকাশিত একটি কপি বিশ্ববিদ্যালয়ের ভিসির হাতে তুলে দেন। এর আগে তিনি গোপালগঞ্জ প্রেস ক্লাবে মুজিব কর্নার উদ্বোধন করেন। দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাতে অংশ নেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT