ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

আজীবন সম্মাননা পাচ্ছেন সাবিনা ইয়াসমিন

প্রকাশিত : 03:13 PM, 15 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সঙ্গীতে বিশেষ অবদানের জন্য আজীবন সম্মাননা পাচ্ছেন জনপ্রিয় শিল্পী সাবিনা ইয়াসমিন। বাংলাদেশ মিউজিক জার্নালিস্ট এসোসিয়েশন (বিএমজেএ) ২০১৯ সালের জন্য সঙ্গীতের বিভিন্ন শাখায় পুরস্কার ঘোষণা করেছে। বিএমজেএ তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে এই ঘোষণা দেয় রবিবার। করোনা সংক্রমণের কারণে এবার প্রথাগত ভাবে সরাসরি মঞ্চে পুরস্কার ঘোষণা ও প্রদানের বদলে প্রথমবারের মতো অনলাইনে পুরস্কার ঘোষণা করেছে বলে জানা গেছে।

এছাড়া এবারের ৭ম বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০১৯’ বিজয়ীরা হলেন-সেরা সঙ্গীতশিল্পী আসিফ আকবর (গান ‘চুপচাপ কষ্টগুলো’, গীতিকার ও সুরকার: ইথুন বাবু, সঙ্গীত পরিচালক ইবি এন্ড রোজেন, লেবেল: ধ্রুব মিউজিক স্টেশন), সেরা গীতিকার আসিফ ইকবাল (গান ‘তোমায় নিয়ে’, শিল্পী ইশান, গীতিকার আসিফ ইকবাল, সঙ্গীত পরিচালনা অমিত ইশান, লেবেল গানচিল মিউজিক), সেরা সুরকার প্রিন্স মাহমুদ (গান ‘২১-৫২’, শিল্পী লিমন, পলাশ ও অরণ্য, গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক প্রিন্স মাহমুদ, লেবেল জি সিরিজ মিউজিক)। সেরা সঙ্গীত পরিচালক হাবিব ওয়াহিদ (গান ‘অবুঝপনা’, শিল্পী হাবিব ওয়াহিদ, গীতিকার সুহৃদ সুফিয়ান, সুরকার ও সঙ্গীত পরিচালক হাবিব ওয়াহিদ, লেবেল এইচ ডাব্লিউ প্রোডাকশন), সেরা শিশুশিল্পী আতিকা রহমান মম (গান ‘ও দাদু রাজ্জাক দাদ’ু, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, সুরকার ও সঙ্গীত পরিচালক আলী হোসেন, লেবেল বাজনা বিডি)। সেরা প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন এবং বিশেষ জুড়ি এ্যাওয়ার্ড (সঙ্গীতশিল্পী) বদরুল হাসান খান ঝন্টু (গান ‘নীল জোছনা’, গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক রাজেশ, লেবেল সাদামাটা)।

বিএমজেএ সূত্রে জানা যায়, চলতি বছরের মার্চেও শেষে আনুষ্ঠানিক এ্যাওয়ার্ড প্রদানের কথা থাকলেও করোনা সংক্রমণের কারণে পুরো দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হলে অনুষ্ঠান স্থগিত করা হয়। কিন্তু করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়ায় অবশেষে ভার্চুয়াল ভাবেই ৭ম বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০১৯’ ঘোষণা ও স্বাস্থ্যবিধি মেনে বিজয়ীদের হাতে পুরস্কার পৌঁছে দেবার সিদ্ধান্ত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT