বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় অ্যাস্ট্রাজেনেকার টিকাগ্রহণের পর রক্ত জমাট বেঁধে এক নারী মৃত্যু

প্রকাশিত : 08:14 AM, 18 April 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

এবার অস্ট্রেলিয়ায় অ্যাস্ট্রাজেনেকার টিকাগ্রহণের পর রক্ত জমাট বেঁধে এক নারী মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। দেশটিতে এমন ঘটনা এটিই প্রথম। ৪৮ বছর বয়সী এই নারী নিউ সাউথ ওয়েলসের বাসিন্দা ছিলেন। শুক্রবার (১৬ এপ্রিল) এ খবর দিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

অস্ট্রেলিয়ার ‘থেরাপিউটিক গুডস অ্যাডমিনিস্ট্রেশন’ (টিজিএ) জানায়, এর আগে অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়ার পর সেখানে আরও দুইজনের শরীরে রক্ত জমাট বাঁধার উপসর্গ দেখা দেওয়ার তথ্য পাওয়া গেছে।

অস্ট্রেলিয়ার টিকার নিরাপত্তা বিষয়ক নজরদারি সংস্থা ‘ভিএসআইজি ’ জানায়, মারা যাওয়া নারীর শরীরে রক্ত জমাট বাঁধার অন্য কোনও কারণ খুঁজে পাওয়া না যাওয়ায় ধারণা করা হচ্ছে, টিকার পার্শ্বপ্রতিক্রিয়াতেই তার মৃত্যু হয়েছে।

ওই নারীর মৃত্যুর কারণ খতিয়ে দেখতে ভিএসআইজি শুক্রবার বিকালে বৈঠক করেছে। ‘থেরাপিউটিক গুডস অ্যাডমিনিস্ট্রেশন’ (টিজিএ) জানায়, ওই নারী ডায়াবেটিস ছিল। আরও কয়েকটি কারণে তার দীর্ঘমেয়াদে চিকিৎসা চলছিল।

অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত ২২ হাজার মানুষ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৯০৯ জন। আর দেশটিতে এখন পর্যন্ত প্রায় নয় লাখ মানুষকে অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT