ঢাকা, বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

অনুশীলনে ফিরলেন তামিম

প্রকাশিত : 08:54 AM, 17 August 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনা সঙ্কট কাটিয়ে স্বাভাবিক হতে শুরু করেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। মাঠে ফিরেছে ক্লাব ফুটবল ও আন্তর্জাতিক ক্রিকেট। এ তালিকায় যোগ হতে যাচ্ছে বাংলাদেশের নামও। ২৪ অক্টোবর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টাইগার বাহিনী। ঈদের আগেই অনুশীলন শুরু করে দিয়েছেন মুশফিকুর রহিম। এরপর একে একে অনুশীলনে যোগ দেন মাহমুদউল্লাহ, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, শফিউল ইসলামসহ জাতীয় দলের বেশির ভাগ ক্রিকেটার। অনুশীলন শুরু করেছেন নারী ক্রিকেটাররাও। এবার অনুশীলনে ফিরেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

রবিবার ( ১৬ আগস্ট) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনে ফেরেন তামিম। বিসিবির সূচি অনুযায়ী সকাল ১১টা থেকে অনুশীলন করেন বাঁহাতি ওপেনার। একই দিনে অনুশীলনে ছিলেন মুশফিক, মুস্তাফিজ, মাহমুদউল্লাহও।

কিছুদিন আগে পেটের ব্যথার কারণে চিকিৎসা নিতে লন্ডনে যান তামিম। চিকিৎসা শেষে ঈদুল আজহার দিন দেশে ফিরে আসেন। এরপর নিয়ম মেনে কোয়ারেন্টিন শেষ করে আজ অনুশীলনে যোগ দিয়েছেন তিনি।

এদিকে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের জন্য রংপুরের বিভাগীয় স্টেডিয়ামটি সপ্তম ভেন্যু হিসেবে ব্যবহার করা হবে। যেখানে নারী ক্রিকেটার সানজিদা ইসলাম, সোবহানা মুস্তারি ও ফারজানা পিংকি ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন।

এ ছাড়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম ও বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে ক্রিকেটাররা অনুশীলন করছেন।

ঈদের আগে প্রথম পর্যায়ে ব্যক্তিগত অনুশীলন হয়েছিল ১৯ থেকে ২৭ জুলাই পর্যন্ত। এরপর দ্বিতীয় পর্যায়ে অনুশীলন হয় চলতি মাসের ৮ তারিখ। আপাতত ২০ আগস্ট পর্যন্ত অনুশীলনের সূচি দিয়েছে বিসিবি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT