ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ ◈ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ ◈ ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ◈ নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫ ◈ তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব ◈ বিতর্কিতদের নয়, পরীক্ষিত ও ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশ ◈ সোমালিয়ার সেনাবাহিনীর সঙ্গে সাবেক মিত্র এএসডব্লিউজের লড়াই, নিহত ৩০ ◈ বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ ◈ শ্বশুর আফ্রিদির মতো উইকেট উদযাপন শাহিনের, আইসিসির টুইট ◈ চার বছরেও সাফল্য নেই রোহিঙ্গা প্রত্যাবাসনে: জিএম কাদের

অনলাইন যৌন অপরাধের দায়ে ৪০ বছর জেল

প্রকাশিত : 06:24 PM, 29 November 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইনে যৌন হয়রানির সবচেয়ে বড় চক্রের মূল হোতাকে ৪০ বছরের কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ কোরিয়ার একটি আদালত। অভিযুক্তের নাম চো জু-বিন।

অনলাইনভিত্তিক যৌন অপরাধের সবচেয়ে বড় নেটওয়ার্কে প্রধান ছিলেন ২৪ বছর বয়সী এই ব্যক্তি।

বিভিন্ন বয়সের নারীদের ব্ল্যাকমেইল করে তাদের আপত্তিকর ছবি অর্থের বিনিময়ে তিনি অনলাইনে ছেড়ে দিতেন। এ কাজে তিনি অনলাইনে একটি গোপন চ্যাটরুম ব্যবহার করতেন। এ চ্যাটরুমে অন্তত ১০ হাজার সদস্য ছিল। চ্যাটরুমের সদস্য হওয়ার জন্য একজন ব্যক্তিকে ১ হাজার ২০০ ডলার দিয়ে রেজিস্ট্রেশন করতে হতো।

গত বছর থেকে তিনি এ অপরাধমূলক কাজে সম্পৃক্ত ছিলেন। জু-বিনের মাধ্যমে এখন পর্যন্ত ৭৪ জনের ছবি-ভিডিও ফাঁসের প্রমাণ পাওয়া গেছে, যাদের মধ্যে ১৬ জনই অপ্রাপ্তবয়স্ক। ব্যাপারটি জানাজানি হওয়ার পর সাধারণ মানুষ তার পরিচয় জনসমক্ষে প্রকাশ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

২০১৯ সাল থেকে এ পর্যন্ত জো-বিনসহ ১২৪ জনকে গ্রেফতার করেছে দক্ষিণ কোরীয় পুলিশ, যারা এ পর্ন অপরাধসংশ্লিষ্ট ১৮টি চ্যাটরুম পরিচালনা করতেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT