ঢাকা, শুক্রবার ০৫ মার্চ ২০২১, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

অনন্য মামুনের ‘মেকআপ’ চলচ্চিত্র নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি

প্রকাশিত : 09:03 AM, 11 February 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পরিচালক অনন্য মামুনের চলচ্চিত্র ‘মেকআপ’ নিয়ে আপত্তি তুলেছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে ‘বাজেভাবে’ উপস্থাপনের অভিযোগসহ বেশ কয়েকটি সংলাপ ও দৃশ্য নিয়ে আপত্তি জানিয়ে সেন্সর বোর্ডের সদস্যরা বলছেন, বিষয়টি পর্যালোচনা করে ছবিটি আটকে দেওয়া হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড।

সেন্সর বোর্ডের সদস্য সংগীত পরিচালক শেখ সাদী খাঁন বলেন, ছবিতে দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে বাজেভাবে তুলে ধরা হয়েছে। ছবির বেশ কয়েকটি দৃশ্য নিয়ে সদস্যরা আপত্তি জানিয়েছেন। দৃশ্যগুলো বাদ দিয়ে কিংবা সম্পাদনা করে ছবিটি মুক্তি দেওয়া গেলে প্রযোজককে চিঠি দিয়ে তা অবহিত করা হবে। কিন্তু ছবির বেশিরভাগ দৃশ্যই যদি বাদ দিতে হয় তাহলে তো আর ছবিটি মুক্তি দেওয়ার উপায় থাকে না, ফলে ছবিটি হয়তো সেন্সর বোর্ড আটকে দিতে পারে। তবে সেটিও সময়সাপেক্ষ বিষয়, বিষয়টি নিয়ে সেন্সর বোর্ড সিদ্ধান্ত নেবে।

পরিচালক অনন্য মামুন জানান, সেন্সর বোর্ডের আপত্তির বিষয়ে আনুষ্ঠানিকভাবে তাকে এখনও কিছু জানানো হয়নি।

এর আগে ওটিটি প্লাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রের সংলাপে পুলিশকে হেয় করার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন ছবির পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে। বর্তমানে তারা জামিনে আছেন।

সিনেমা হলে মুক্তির দেওয়ার জন্য ‘নবাব এলএলবি’ সেন্সর বোর্ডে জমা দিলে ছবির ১১টি দৃশ্যে আপত্তির কথা জানিয়েছে সেন্সর বোর্ড। দৃশ্যগুলো বাদ দিয়ে ছবিটি সেন্সর বোর্ডে পুনরায় জমা দেওয়ার জন্য প্রযোজনা প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT